ক্রাইস্টচার্চ হামলা: নিহতদের মরদেহ দেশে আনার প্রক্রিয়া শুরু

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলায় নিহত ৫ বাংলাদেশির মরদেহ দেশে আনার প্রক্রিয়া শুরু হয়েছে।

- Advertisement -

সোমবার (১৮ মার্চ) শুরু হওয়া এই প্রক্রিয়া অনুযায়ী, মরদেহ দেশে আনতে নিউজিল্যান্ড সরকার বাংলাদেশ থেকে একজন করে স্বজনকে নিয়ে যাবে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

সূত্রমতে ইতোমধ্যে নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় হতাহতদের মধ্যে ১০ বাংলাদেশির পরিচয় নিশ্চিত করা গেছে। নিহতদের মধ্যে শুরুতে ড. আব্দুস সামাদ এবং হোসনে আরার মৃত্যুর খবর পাওয়া গেলেও পরে নিখোঁজ তালিকা থেকে নিহতের সংখ্যা বেড়ে পাঁচে দাঁড়ায়।

নিহত বাকিরা হলেন নারায়ণগঞ্জের ওমর ফারুক, নরসিংদীর জাকারিয়া ভূঁইয়া এবং চাঁদপুরের ডা. মোজাম্মেল হক।

- Advertisement -islamibank

এদের মধ্যে মোজাম্মেল নিউজিল্যান্ডে পড়াশুনা করতেন। নিহত ড. আব্দুস সামাদের মরদেহ নিউজিল্যান্ডেই দাফনের কথা জানিয়েছে তার পরিবার।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, নিউজিল্যান্ড সরকার এখনো নিশ্চিত না করায় স্থানীয় ও বিভিন্ন মাধ্যম থেকে নিহতদের খবর নিতে হচ্ছে।

এছাড়া নিউজিল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভূঁইয়ার ফোন নম্বর +৬৪ ২১০২৪৬৫৮১৯-এ  স্বজনদের যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

জয়নিউজ/অভিজিত/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM