কিম ন্যাম হত্যাকাণ্ডে সন্দেহভাজনের মুক্তি

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সৎভাই কিম জং ন্যামকে হত্যার ঘটনায় সন্দেহভাজন এক নারীকে মুক্তি দেওয়া হয়েছে।

- Advertisement -

মামলার প্রসিকিউটর অভিযুক্ত ইন্দোনেশিয়ার সিতি আয়সার (২৫)   বিরুদ্ধে হত্যার অভিযোগ তুলে নেওয়ার আবেদন জানান। বিচারক তাতে অনুমোদন দিয়ে সিতি আয়সাকে মুক্তির আদেশ দেন।

- Advertisement -google news follower

ওই হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হলে সিতি আয়সাকে মৃত্যুদণ্ডের মুখোমুখি হতে হতো। আয়সা আদালত ছেড়ে যাওয়ার সময়  বলেন,‘আমি খুব খুশি। আমি জানতাম না এমনটা হবে। আমি এমনটা আশাও করিনি।’

প্রসঙ্গত ২০১৭ সালে উচ্চমাত্রার টক্সিক ভিএক্স নার্ভ এজেন্ট ব্যবহার করে কুয়ালালামপুর বিমানবন্দরে ন্যামকে হত্যা করা হয়। ন্যামের মুখে বিষাক্ত রাসায়নিক লাগিয়ে দেওয়ায় ভিয়েতনামের দোয়ান থি হুওং (২৯) এবং ইন্দোনেশিয়ার সিতি আয়সার (২৫) বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

- Advertisement -islamibank

তবে ওই দুই নারী দাবি করেছিলেন যে উত্তর কোরিয়ার প্রতিনিধিরা তাদের প্রতারিত করেছেন। সিতি আয়সা জানান, একটি প্রাঙ্ক ভিডিও বানানোর জন্য তাকে মাত্র ৯০ ডলার (৪০০ রিঙ্গিত) দেওয়া হয়েছিল। তিনি জানতেন না যে এটা একটা হত্যাকাণ্ড।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM