লন্ডনে আটক দাউদ-সঙ্গী

দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ সঙ্গী জাবির সিদ্দিকী ওরফে জাবির মোতিকে আটক করেছে লন্ডন পুলিশ। মোতিকে আটক দিল্লির পক্ষে বড় সাফল্য বলে মনে করছেন কূটনীতিকরা।

- Advertisement -

মুম্বাই হামলার মূল হোতা দাউদ ইব্রাহিমের সা¤্রাজ্য ভাঙতে দীর্ঘদিন ধরে চেষ্টা করছে ভারত।

- Advertisement -google news follower

দিল্লির দাবি, দাউদ ও তার পরিবার করাচিতে পাক গুপ্তচর সংস্থা আইএসআই’র আশ্রয়ে রয়েছে। কিন্তু নানা দেশে সহযোগীদের মাধ্যমে সা¤্রাজ্য চালায় মোতি। সম্প্রতি দাউদকে ধাক্কা দেওয়ার বিষয়ে কিছুটা সাফল্য পেয়েছে দিল্লি। দাউদ গোষ্ঠীর কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সংযুক্ত আরব আমিরাত। দাউদের একাধিক ঘনিষ্ঠ সঙ্গীকেও আরব দেশগুলি থেকে ফেরৎ আনা গেছে।

ভারতীয় গোয়েন্দাদের দাবি, পাকিস্তানি নাগরিক জাবির মোতি দাউদ গোষ্ঠীর ফিন্যান্স ম্যানেজার হিসেবে পরিচিত। ব্রিটেন, সংযুক্ত আরব আমিরাত ও অন্য দেশে দাউদের বিনিয়োগ সংক্রান্ত কাজ দেখাশোনা করে মোতি।

- Advertisement -islamibank

দাউদ ও তার স্ত্রী মেহজাবিনের অত্যন্ত বিশ্বস্ত মোতির করাচিতেও প্রচুর সম্পত্তি আছে বলে জানতে পেরেছে ভারতীয় গোয়েন্দারা। মোতি ইন্দোনেশিয়া, অ্যান্টিগা ও ডোমিনিকান প্রজাতন্ত্রের নাগরিকত্ব নেওয়ার চেষ্টা করছিল বলেও দাবি তাদের।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM