‘জেন্ডার সমতা জিডিপিতে ভূমিকা রাখে’

আমাদের দেশের নারীরা এখন এগিয়ে যাচ্ছে। জাতীয় অগ্রগতি ত্বরান্বিত করতে সমতার ভিত্তিতে সর্বক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

- Advertisement -

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সম্মেলনকক্ষে ‘রিং দ্য বেল ফর জেন্ডার ইক্যুয়িলিটি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় সঞ্চালক চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার এ কথা বলেন।

- Advertisement -google news follower

এতে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য বেগম সাবিহা মুসা। তিনি বলেন, জেন্ডার সমতা জিডিপিতে ভূমিকা রাখে। ব্যবসার যে অগ্রগতি ও প্রতিযোগিতা তাতে ইনোভেশনের বিকল্প নেই। তাই ব্যবসায় টিকে থাকা ও সার্ভিস প্রোভাইডের মাধ্যমে জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম বলেন, আমাদের মনোজগত ও বোধের জায়গা উন্নত করতে হবে। নারীও মানুষ- এই সচেতনতা আনতে হবে আমাদের মধ্যে।

- Advertisement -islamibank

গোলটেবিলে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন নাজনিন কাউসার চৌধুরী, সাফিয়া গাজী রহমান, দিলরুবা আহমেদ, আবিদা সুলতানা, রোকসানা আকতার চৌধুরী, মুনাল মাহবুব, আইভি হাসান, রেখা আলম ও মুনিজা বাশির।

জয়নিউজ/ফয়সাল/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM