ঘরেই তৈরি করুন মজাদার ‘কিমা সমুচা

হালকা হালকা বৃষ্টি আর এ ঠান্ডার দিনে বাড়িতে বসেই গল্প, আড্ডা আর সাথে একটু ঝাল টাইপ খাবর অথবা একটু ভাজাপোড়া হলে মন্দ হয় না। আর ভাজাপোড়া বললে সবার আগে মনে পরে সমুচার নাম। এবার না হয় ঘরেই তৈরি করে ফেলুন মজাদার ‘কিমা সমুচা’। জেনে নিন তৈরির উপায়টুকু-

- Advertisement -

যা যা লাগবে
ময়দা ২ কাপ, বিফ/চিকেন ১ কাপ কিমা, পেঁয়াজকুচি ১/২ কাপ, আদা–রসুন বাটা ১/২ চা–চামচ, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ (স্বাদ অনুযায়ী), গোলমরিচ গুঁড়ো ১/৪ চা চামচ, পরিমাণমতো তেল, পরিমাণমতো লবণ ও পানি পরিমাণমতো।

- Advertisement -google news follower

যেভাবে তৈরি করবেন
স্বাদমতো লবণ ও আদা–রসুন বাটা দিয়ে কিমা সেদ্ধ করে নিন। একটি প্যানে সামান্য তেল দিয়ে পেঁয়াজ সোনালি করে ভেজে নিন। তারপর কিমা দিয়ে দিন। এরপর লবণ, কাঁচামরিচ, গোলমরিচ গুঁড়ো দিয়ে, স্বাদ দেখে নামিয়ে নিন। এবার ময়দা মাখিয়ে নিন। ময়দা মাখানো হলে ছোট ছোট অংশে ভাগ করে করে রুটি বেলে নিন। রুটিগুলো লম্বা ফিতের মতো করে কেটে সমুচার ভাজ তৈরি করুন এবং ভেতরে পুর দিয়ে মুখ শক্ত করে আটকে দিন।

সব সমুচা বানানো হয়ে গেলে প্যানে ভাজার জন্য তেল গরম করে অল্প আঁচে লালচে করে ভেজে ফেলুন। সমুচা ভাজা শেষে সস-এর সঙ্গে পরিবেশন করুন।

- Advertisement -islamibank

জয়নিউজ/বিশু

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM