লক্ষ্মীপুরে নলকূপ দিয়ে বের হচ্ছে গ্যাস

লক্ষ্মীপুরে এক সপ্তাহ ধরে নলকূপ দিয়ে বের হচ্ছে গ্যাস। সেই গ্যাসে জ্বলছে আগুনও। সদর উপজেলার টুমচর এলাকায় হোসাইন আহমদের বাড়িতে নলকূপ দিয়ে এই গ্যাস বের হওয়া অব্যাহত রয়েছে।

- Advertisement -

এদিকে বুধবার দুপুরে এ খবর শুনে ঘটনাস্থল পরিদর্শনে যান লক্ষ্মীপুর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশনের উপ-সহকারী প্রকৌশলী মো. বোরহান উদ্দিন। তিনি জানান, নলকূপের মুখ দিয়ে যে গ্যাস বেরুচ্ছে সেটা পকেট গ্যাস হতে পারে। যদি আগুনের পরিমাণ আরো বেড়ে যায়, তাহলে পরীক্ষা-নিরিক্ষা শেষে সংরক্ষণের জন্য ব্যবস্থা করা হবে।

- Advertisement -google news follower

ট্রমচর গ্রামের হোসেন আহমদ জানান, তার বাড়িতে গভীর নলকূপ বসানোর পর পরই পাইপের পাশ দিয়ে বুদ বুদ শব্দ বের হয়। পরে ম্যাচের কাঠি জ্বালিয়ে পার্শ্ববর্তী নলকূপের পাইপের মুখে দিলে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। বিষয়টি মুহূর্তের মধ্যে ওই এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা তা একনজর দেখার জন্য ভীড় জমাতে শুরু করেন।

তিনি আরও জানান, নলকূপ বসানো শেষে মাটি ফেটে ৩০-৪০ ফুট উপরে মাটি উঠে যায়। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে নলকূপের পাশে মাটি ভরাট করে তা বন্ধ করে দেওয়া হয়। একপর্যায়ে পার্শ্ববর্তী নলকূপ থেকে গ্যাস বের হওয়া শুরু হয়।

জয়নিউজ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM