যুদ্ধের প্রস্তুতি শুরু পাকিস্তানের!

পাকিস্তান যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে এবং দেশটির হাসপাতালগুলোকে প্রস্তুত থাকার নির্দেশনাও ইতোমধ্যে দেওয়া হয়েছে। পুলওয়ামা হামলার পর ভারত চরম প্রতিশোধ নিতে পারে এ আশঙ্কায় যুদ্ধের প্রস্তুতি নিতে শুরু করে পাকিস্তান সেনাবাহিনী।

- Advertisement -

অন্যদিকে ভারতীয় চাপের মুখে পাকিস্তান যাতে কোনোভাবেই নতি স্বীকার না করে, ইমরান খানের সরকারকে সেই কথাই বলেছে জইশ-ই-মোহাম্মদ এর প্রধান মাসুদ আজহার।

- Advertisement -google news follower

পাকিস্তান ভারতের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে এমন প্রমাণ পেয়েছে বলে দাবি ভারতীয় সংবাদ সংস্থা টাইমস অব ইন্ডিয়ার। এ সংক্রান্ত দুইটি সরকারি নথি তাদের হাতে এসেছে।

নথি দুটির মধ্যে একটি বেলুচিস্তানের পাকিস্তানি সেনাঘাঁটির এবং অপরটি পাক অধিকৃত কাশ্মীরের স্থানীয় প্রশাসনকে (পিওকে) দেওয়া একটি নোটিশ।

- Advertisement -islamibank

২০ ফেব্রুয়ারি জিলানি হাসপাতালকে চিঠি দিয়ে জরুরি অবস্থার জন্য তৈরি থাকার নির্দেশ দিয়েছে কোয়েটার পাক সেনাবাহিনী।

চিঠিতে বলা হয়েছে, ভারতের সঙ্গে জরুরি ভিত্তিতে যুদ্ধ লাগলে সিন্ধ ও পাঞ্জাব থেকে আহত সেনা ও সাধারণ মানুষ হাসপাতালে আসতে পারে। প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর এ হাসপাতাল থেকে তাদের বেলুচিস্তানের সিভিল হাসপাতালে পাঠানো হবে।

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় সিআরপিএফ কনভয়ে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি। এরপর থেকে এ ইস্যু নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে পাকিস্তান ও ভারতের মধ্যে।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM