ভাষা শহীদদের স্মরণে ‘মাদক ছেড়ে খেলতে চল’

ভাষার মাস ফেব্রুয়ারি। ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে দেশব্যাপী আয়োজিত হচ্ছে নানা কর্মসূচি। তারই ধারাবাহিকতায় ও মাদকবিরোধী অভিযাত্রার অংশ হিসেবে আন্তঃসেশন ‘অমর একুশে ক্রিকেট টুর্নামেন্ট’র আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ‘বাংলার মুখ’। যার প্রতিপাদ্য ‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’।

- Advertisement -

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল মাঠে এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

ম্যাচে অংশগ্রহণ করে ২০১৭-১৮ সেশনের ‘বিএম ফাইটার্স’ও ২০১৫-১৬ সেশনের ‘বিএম ওয়ারিয়র’। এতে টস জিতে ১২ ওভারে ১৫৯ রানের টার্গেট দিয়ে ৫১ রানে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয় বিএম ফাইটার্স। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বিএম ফাইটার্সের খেলোয়াড় ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মিনহাজ সাগর।

এ বিষয়ে বাংলার মুখ- এর নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল জয়নিউজকে বলেন, ‘ভাষার মাসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে তাঁদের স্মরণে আমাদের এ উদ্যোগ। পাশাপাশি আমরা চাই নবীন শিক্ষার্থীরা মাদকমুক্ত হয়ে গড়ে উঠুক। আমাদের নেতা আ জ ম নাছির উদ্দীন একজন দক্ষ ক্রীড়া সংগঠক। তাঁর থেকে অনুপ্রাণিত হয়ে আমরা এ আয়োজন করেছি।’

- Advertisement -islamibank

এসময় উপস্থিত থেকে টুর্নামেন্ট উপভোগ করেন চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোলাম রসুল নিশান, উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল, উপ- বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দীন ফয়সাল পারভেজ, উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক অপূর্ব নন্দী টিটু, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল সুমন, আইন বিষয়ক সম্পাদক আবু সাঈদ মারজান, পাঠাগার বিষয়ক সম্পাদক আবু বকর তোহা, সহসম্পাদক আবু হেনা মাছুম, সাকিল, রিয়াদ, সুজন, সরওয়ার, নাঈম ও অভি।

জয়নিউজ/নবাব/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM