চাক্তাইয়ে অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখার নির্দেশ নওফেলের

নগরের চাক্তাইয়ের ভেড়ামার্কেট এলাকায় সংঘটিত ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার মূল কারণ খতিয়ে দেখতে জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

- Advertisement -

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে তিনি এ নির্দেশ দেন।

- Advertisement -google news follower

এসময় নওফেল বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ইতিমধ্যে নাশকতার অভিযোগ এসেছে। যেহেতু অভিযোগ এসেছে, বিষয়টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে যারা মারা গেছেন, তারা নাশকতার শিকার হয়েছেন কি-না সেটা আমরা জানতে চাই।

তিনি বলেন, এখানে (বস্তিতে) বেশ কিছু ব্যক্তি ভয়-ভীতি দেখিয়ে কিছু মানুষকে আটকে রাখার অভিযোগ শুনেছি। তবে তা কতটুকু সত্য আমরা জানি না। অভিযোগের সত্যতা না জেনে মন্তব্য করতে চাই না। কেউ যদি অন্য কোনো পরিকল্পনার অংশ হিসেবে ব্যবহার করে, তাহলে অবশ্যই ব্যবস্থা নেব।

- Advertisement -islamibank

কর্ণফুলী নদীর তীরে চলমান অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রমের সম্পর্কে নওফেল বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ন্যায্যভাবেই নদীর তীর থেকে উচ্ছেদ শুরু হয়েছিল। তবে এর প্রেক্ষিতে কোনো ঘটনা ঘটেছে কি না- সেটা খতিয়ে দেখতে হবে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে জানিয়ে উপমন্ত্রী বলেন, জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি। যেসব পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের একটা তালিকা করে পুনর্বাসন এবং ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে ব্যবস্থা করা হচ্ছে।

প্রসঙ্গত, রোববার (১৭ ফেব্রুয়ারি) ভোররাতে নগরের বাকলিয়া থানার চাক্তাই ভেড়ামার্কেট এলাকায় একটি বস্তিতে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু হয়। বস্তির দুই শতাধিক ঘর আগুনে পুড়ে গেছে। বস্তিবাসীদের অভিযোগ এ অগ্নিকাণ্ডের পেছনে অন্য কোনো কারণ রয়েছে।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM