সাদার্ন ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

0

নানা আয়োজনের মধ্যে দিয়ে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। শোক দিবসে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পাতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, আলোচনা সভা, খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল।

ইউনিভার্সিটির হল রুমে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দসহ প্রশাসনিক কর্মকর্তারা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা স্মরণ করে বক্তারা বলেন, ১৫ই আগস্ট বাংলাদেশের ইতিহাসের কালো অধ্যায় যেদিন বঙ্গবন্ধুর নিহত হওয়ার মধ্যে দিয়ে দেশের উন্নয়ননের অগ্রগতি পুরোপুরি ধ্বংস হয়েছিল। যাঁর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল, জাতির দুর্ভাগ্য যে আমরা সেই মহান নেতাকে হারিয়েছি। বর্তমান প্রজন্মকে বাংলাদেশের প্রকৃত ইতিহাস জানতে হবে। আমাদের উচিৎ মহান এ নেতাকে কোনো রাজনৈতিক স্বার্থে বিভক্ত না করে শ্রদ্ধা ভরে তাঁর দেশ প্রেমকে স্মরণ করা। যদি তাঁর স্বপ্ন বাস্তবায়িত হয় তাহলে এ আত্মত্যাগ প্রকৃত মর্যাদা পাবে।

খতমে কোরআন ও মিলাদের পর ৭৫ এর ১৫ই আগস্ট নিহত জাতির জনক এবং তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আরও পড়ুন
লোড হচ্ছে...