অন্তত দুটি মামলা বিনা খরচে পরিচালনা করুন

অন্তত দুটি মামলা বিনা খরচে পরিচালনার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেছেন, সরকারি খরচে আইনি সহায়তা দেওয়ার উদ্যোগের পাশাপাশি সব আইনজীবীকে অন্তত দুটি মামলা বিনা খরচে পরিচালনা করা উচিত।

- Advertisement -

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

বৃহত্তর ময়মনসিংহ সুপ্রিমকোর্ট আইনজীবী কল্যাণ সমিতির আয়োজনে এই উৎসবে আইন পেশার মর্যাদা রক্ষা করতে সব অনিয়মের বিরুদ্ধে বার (আইনজীবী সমিতি) ও বেঞ্চকে (বিচারপতি) সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

প্রধান বিচারপতি বলেন, আইনজীবী ও বিচারকদের সমন্বিত প্রচেষ্টায় বিচার বিভাগ এগিয়ে যাবে। সমাজ বিনির্মাণ ও বিচার প্রার্থী জনগণের ন্যায়বিচার পাওয়ার পথ সুগম করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন আইনজীবীরা।

- Advertisement -islamibank

সৈয়দ মাহমুদ হোসেন আরও বলেন, বিচারকরা সমাজের বিবেক হিসেবে আইন অনুযায়ী তাদের দায়িত্ব পালনের যে শপথ ও অঙ্গীকার নিয়েছেন তা থেকে নিবৃত হওয়ার কোনো সুযোগ নেই। তাই বিচারক ও আইনজীবী কারও দায়িত্ব পালনেই অবহেলা কাম্য নয়।

জয়নিউজ/অভিজিত/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM