জুনে মিলবে ই-পাসপোর্ট

সব প্রক্রিয়া শেষে আগামী জুন মাসেই ই-পাসপোর্ট হাতে পাবেন বাংলাদেশের নাগরিকরা। অনেক পরীক্ষা-নিরীক্ষার পর ই-পাসপোর্ট দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর। নির্ধারিত ফি পরিশোধ করে কমপক্ষে ২৪ ঘণ্টার মধ্যে ১০ বছরের জন্য ই-পাসপোর্ট পাবে দেশবাসী।

- Advertisement -

ই-পাসপোর্ট প্রকল্পের পরিচালক (পিডি) ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খান বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) একটি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, এখনও কাজ চলছে। যত শিগগির সম্ভব ই-পাসপোর্ট দেওয়ার চেষ্টা করছি। কাজ অনেকদূর এগিয়ে গেছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত সুনির্দিষ্ট তারিখ বলা যাচ্ছে না। তবে আমরা এ বছরের জুন মাসকে টার্গেট করে কাজ করছি।

- Advertisement -google news follower

প্রথমে গত বছরের ডিসেম্বর ও পরে এ বছরের মার্চ মাসে আসার কথা থাকলেও নানা জটিলতায় বিলম্ব হয় ই-পাসপোর্ট প্রদান কার্যক্রম। তবে আগামী জুনে ই-পাসপোর্ট কার্যক্রম শুরুর বিষয়ে আশাবাদী অধিদপ্তর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

জয়নিউজ/অভিজিৎ/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM