পূর্ব নিয়মে বঙ্গোপসাগরে মাছ ধরার দাবিতে মানববন্ধন

যান্ত্রিক নৌযান দ্বারা পূর্ব নির্ধারিত নিয়মে বঙ্গোপসাগরে মাছ ধরা অব্যাহত রাখার দাবিতে মানববন্ধন করেছে সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতি। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে নগরের ফিশারিঘাটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

- Advertisement -

কর্মসূচিতে সংগঠনের মহাসচিব আমিনুল হক সরকার বলেন, ২০১৫ সাল থেকে যে নিয়মে বঙ্গোপসাগর থেকে মাছ আহরণ চলে আসছে, তার সুফল পাচ্ছে জাতি। বাংলাদেশের মৎস্যবিজ্ঞানী ও পরিসংখ্যান মতে তা  প্রমাণিত। কিন্তু গত ২০ সেপ্টেম্বর সামুদ্রিক মৎস্যসম্পদ সংরক্ষণ, ব্যবস্থাপনা ও উন্নয়ন বিষয়ক সভায় জানানো হয়, এ বছর সরকার যান্ত্রিক নৌযান দিয়ে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মাছ ধরা বন্ধ রাখার চিন্তাভাবনা করছে। এভাবে যদি প্রায় ৮ মাস ২২ দিন মাছ ধরা বন্ধ থাকে এবং ইলিশের ভরা মৌসুমে আরও ৬৫ দিন ইলিশ আহরণ বন্ধ করে দেওয়া হয়, তাহলে জেলেরা ধ্বংস হয়ে যাবে।

- Advertisement -google news follower

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠন সভাপতি মো. নূর হোসেন, সহ-সভাপতি মো. আনোয়ার হোসেন, সিরাজ ইসলাম, যুগ্ম মহাসচিব মো. জাহাঙ্গীর আলম, শামসুল আলম, অর্থ সম্পাদক জসীম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুবিন প্রমুখ।

জয়নিউজ/রুবেল/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM