উপজেলা নির্বাচনে পক্ষপাতিত্ব না করার নির্দেশ

উপজেলা নির্বাচনে পক্ষপাতিত্ব না করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

- Advertisement -

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে দ্বিতীয় পর্যায়ে ১২৪টি উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশ্যে  ব্রিফিংয়ে এ নির্দেশনা দেন তিনি।

- Advertisement -google news follower

তিনি বলেন, সম্পূর্ণ নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করতে হবে। মনে রাখতে হবে,  প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে আপনারা রাষ্ট্র ও সংবিধানের কাছে দায়বদ্ধ। কোনো রাজনৈতিক দল বা কারো প্রতি আপনারা দায়বদ্ধ নন। তাই কোনো দল বা ব্যক্তির প্রতি  দুর্বলতা দেখাবেন না।

সিইসি বলেন, যদি কোথাও কোনো জায়গায় ভোট প্রিসাইডিং অফিসারের নিয়ন্ত্রণের  বাইরে চলে যায়, সেক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তা মূল্যায়ন করে সঙ্গে সঙ্গে নির্বাচন বন্ধ করে দিতে পারেন। তেমনিভাবে যদি নির্বাচন পরিচালনা রিটার্নিং অফিসারের নিয়ন্ত্রণ বহির্ভূত হয়, তখন রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাচন বন্ধ করার সুপারিশ করতে পারেন। সুপারিশ যুক্তিযুক্ত হলে নির্বাচন কমিশন সম্পূর্ণ উপজেলা নির্বাচন বন্ধ করার ক্ষমতা রাখে।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM