‘মাদক-অস্ত্র মামলার তদন্ত শেষ করতে হবে এক মাসের মধ্যে’

মাদক ও অস্ত্র মামলার তদন্ত এক মাসের  মধ্যে শেষ করতে সময় বেঁধে দিয়ে আদেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি তদন্ত তদারকির জন্য মনিটরিং সেল গঠনেরও নির্দেশ দেওয়া হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এসব আদেশ দেন। এর আগে নরওয়ে প্রবাসী ড. নুরুল ইসলাম শেখকে মাদকের মামলায় চার সপ্তাহের আগাম জামিন দেন আদালত।

- Advertisement -google news follower

হাইকোর্টের দেওয়া আদেশে, মাদক ও অস্ত্র মামলার তদন্ত এক মাসের মধ্যে শেষ করতে সময়সীমা বেঁধে দেওয়ার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট আদালতে মামলার তদন্ত শেষ না করার বিষয়ে ব্যাখ্যা দাখিল করতেও বলা হয়েছে পুলিশের আইজি ও সব এসপিকে।

একইসঙ্গে ওই প্রবাসীকে মাদক মামলায় ফাঁসানোর চেষ্টার কারণে গাজীপুরের জয়দেবপুর থানার এসআই  মো. আব্দুল হালিমকে ওই থানা থেকে দুই সপ্তাহের মধ্যে প্রত্যাহারের জন্য গাজীপুরের এসপিকে নির্দেশ দেওয়া হয়।

- Advertisement -islamibank

আদালতে নুরুল ইসলাম শেখের জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট ফারুক আলমগীর চৌধুরী। আর এসআই আব্দুল হালিমের পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারওয়ার কাজল।

মামলার নথি থেকে জানা যায়, গত বছরের ২৯ নভেম্বর এসআই মো. আব্দুল হালিমের নেতৃত্বে একদল পুলিশ ১০ পিস ইয়াবাসহ রাজু আহমেদ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। পরে রাজু আহমেদের স্বীকারোক্তির ভিত্তিতে পিএইচডি হোল্ডার নরওয়ে প্রবাসী নুরুল ইসলামসহ তিনজনকে অভিযুক্ত করা হয়।

জয়নিউজ/অভিজিৎ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM