নগরের ৪১ ওয়ার্ডে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

নগরের ৪১টি ওয়ার্ডে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুরা খাচ্ছে ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

- Advertisement -

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ২২নং এনায়েত বাজার ওয়ার্ডে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাম্পসুল খাইয়ে দিয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -google news follower

এসময় মেয়র বলেন, ভিটামিন ‘এ’ শিশুর দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে শিশুমৃত্যুর হার কমায়। এবার নগরের ৪১টি ওয়ার্ডের ১ হাজার ২৮৮টি কেন্দ্রে ৫ লাখ ৩০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায়।

তিনি আরো বলেন, ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদেরকে একটি করে নীল রঙের (১ লাখ ইউনিট) ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের (২ লাখ ইউনিট) ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

- Advertisement -islamibank

ওয়ার্ড কাউন্সিলর মো. সলিম উল্লাহ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী।

জয়নিউজ/কাউছার/পলাশ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM