তামিম ‘ঝড়ে’ চ্যাম্পিয়ন কুমিল্লা

তামিম ইকবালের ঝড়ো শতরানের ইনিংসে ঢাকা ডায়নামাইটসকে ১৭ রানে হারিয়ে বিপিএলে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ২০১৫ সালের পর বিপিএলে দ্বিতীয়বারের মত শিরোপা জিতল দলটি।

- Advertisement -

টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৩ উইকেটে সংগ্রহ করে ১৯৯ রান। ৬১ বলে হার না মানা ১৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তামিম ইকবাল। ১০টি বাউন্ডারির সঙ্গে তিনি হাঁকান ১১টি ছক্কা।

- Advertisement -google news follower

দলীয় ৯ রানে এভিন লুইসকে (৬) হারায় কুমিল্লা। দ্বিতীয় উইকেটে তামিম আর এনামুল গড়েন ৮৯ রানের জুটি। এনামুল ৩০ বল খেলে ২৪ রান করেন।

এরপর শামসুর রহমান শুভ শূন্য রানেই ফেরার পর ইমরুল কায়েসকে নিয়ে (২১ বলে অপরাজিত ১৭) শতরানের জুটি গড়ে তামিম দলকে পৌঁছে দেন ১৯৯ রানের বড় সংগ্রহে।

- Advertisement -islamibank

পরে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই সুনিল নারিন (০) ফিরে যান রানআউট হয়ে। এরপর উপুল থারাঙ্গা আর রনি তালুকদারের ৫২ বলে ১০২ রানের জুটি গড়েন। তবে ২৭ বলে ৪৮ রান করা থারাঙ্গা ফেরার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি ঢাকা। সাকিব আল হাসান ফেরেন মাত্র ৩ রানে। এর পরের ওভারেই রানআউটের কবলে পড়েন ৩৮ বলে ৬৬ রানের ইনিংস খেলা রনি তালুকদার।

পরের ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে ঢাকা আর ম্যাচে ফিরতে পারেনি।

তামিম ইকবাল ম্যান অব দ্যা ম্যাচ ও সাকিব আল হাসান ম্যান অব দ্যা সিরিজের পুরস্কার লাভ করেন।

জয়নিউজ/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM