ট্রলারে মালয়েশিয়া যাত্রার চেষ্টা, দালালসহ ৩০ রোহিঙ্গা আটক

আবারো টেকনাফের সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে দুই দালালসহ ৩০ জন রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে বিজিবি। আটককৃতরা উখিয়া-টেকনাফের বিভিন্ন এলাকায় বসবাসকারী রোহিঙ্গা।

- Advertisement -

জানা যায়, বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) রাতের আঁধারে মানবপাচারকারী একটি চক্র শাহপরীর দ্বীপ ঘোলচর ও শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ভোর রাতে শীলখালীর নোয়াখালীয়া পাড়ায় রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের উদ্দেশে জমায়েত করে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির দু’টি পৃথক টহল দল নায়েক মোঃ সিকদার শফিকুল ইসলাম ও নায়েক সুবেদার মোঃ ছলাহ উদ্দিনের নেতৃত্বে শাহপরীর দ্বীপ এলাকার ঘোলাচর এলাকায় অভিযান চালিয়ে একজন দালালসহ ১২ রোহিঙ্গাকে আটক করে। এর মধ্যে তিন জন পুরুষ, ছয় জন মহিলা ও তিন শিশু রয়েছে। অপর অভিযানে নোয়াখালীয়া পাড়ার সাগর তীরবর্তী এলাকা থেকে একজন দালালসহ ১৮ জনকে আটক করা হয়। এর মধ্যে এক জন পুরুষ, ১১ জন মহিলা ও চার জন শিশু রয়েছে। এসব রোহিঙ্গা মালয়েশিয়াগামী ট্রলারে ওঠার জন্য সাগর উপকূলে অপেক্ষা করছিল।

- Advertisement -google news follower

ধৃত দুই দালাল হচ্ছেন টেকনাফ উপজেলা জাহাজপূরা এলাকার হাবিবুল্লাহর ছেলে মুহিবুল্লাহ (২০) ও দমদমিয়া গ্রামের আবদুল করিমের ছেলে হুমায়ুন (১৮)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আছাদুদ-জামান চৌধুরী এ খবরের সত্যতা নিশ্চিত করে জয়নিউজকে জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানবপাচার চক্রের সঙ্গে জড়িত অন্যান্য দালালদের আটক করার জন্য অভিযান চলছে। তিনি আরো জানান, আটককৃতদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

- Advertisement -islamibank

জয়নিউজ/শামিম/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM