সশস্ত্র বাহিনীর আধুনিকায়ন হচ্ছে: প্রধানমন্ত্রী

দেশ ও জাতির কল্যাণে সশস্ত্র বাহিনীকে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) মিরপুর সেনানিবাসে ডিএসসিএসসি কোর্সের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন।

- Advertisement -

প্রধানমন্ত্রী বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে সশস্ত্র বাহিনীকে আধুনিকায়ন করা হচ্ছে। জাতির পিতা আমাদের জাতীয় প্রতিরক্ষা নীতিমালা করে গেছেন। আমরা এরই আলোকে যুগোপযোগী প্রতিরক্ষা নীতিমালা করছি। যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। আমরা সেভাবেই সশস্ত্র বাহিনীর আধুনিকায়ন করছি।

- Advertisement -google news follower

শেখ হাসিনা বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে সেনাবাহিনীও।

তিনি স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সামরিক বাহিনীর গ্র্যাজুয়েটদের সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের পরামর্শ দেন।

- Advertisement -islamibank

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে একসময় বিশ্ববাসী দুর্নীতি, দুর্বৃত্তায়ন ও প্রাকৃতিক দুর্যোগের জন্য চিনত। তবে সে অবস্থা এখন আর নেই। সুনির্ধারিত পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশের পথে এগিয়ে যাচ্ছে।

এ সময় নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়ন বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করা ছিল আমাদের সবচেয়ে বড় সিদ্ধান্ত। দুর্নীতির অভিযোগ তুলে অনেকেই যখন সেতু নির্মাণ থেকে সরে দাঁড়ায়, তখন আমরা বলেছিলাম নিজস্ব অর্থায়নে সেতু করব। এই একটি সিদ্ধান্তই বিশ্বের কাছে আমাদের ভাবমূর্তি বদলে দিয়েছে। বিশ্ববাসী এখন জেনেছে আমরাও পারি।

সরকারের পরিকল্পনার কথা তুলে ধরে তিনি বলেন, গ্রামের মানুষও যাতে নাগরিক সুবিধা পায় সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। নির্বাচনি ইশতেহার অনুযায়ী পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM