কারাদণ্ডাদেশ বাড়ল ব্রাজিলের সাবেক প্রেসিডেন্টের

ব্যাপকহারে দুর্নীতির অভিযোগে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলা ডা সিলভাকে নতুন করে আরও ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এর আগে সম্পদ সংক্রান্ত একটি মামলায় তাকে ১২ বছর কারাদণ্ড দেওয়া হয়। সেই দণ্ডাদেশে কারাভোগ করছেন তিনি।

- Advertisement -

একটি কোম্পানিকে কাজ পাইয়ে দেওয়ার জন্য ব্যাপকহারে দুর্নীতি করেছিলেন তিনি। এ কারণে বুধবার (৬ ফেব্রুয়ারি) আদালত তাকে ১২ বছর ১১ মাস কারাদণ্ডের আদেশ দেন। নতুন এই কারাদণ্ডাদেশের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন লুলার আইনজীবী।

- Advertisement -google news follower

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২০০৩ এবং ২০১০ সালে প্রেসিডেন্ট নির্বাচিত হন দেশটির সাবেক ট্রেড ইউনিয়ন কর্মী এবং শক্তিশালী নেতা লুলা ডা সিলভা।

শুরু থেকেই তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে আসছেন তিনি। এটিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আখ্যা দিয়ে লুলা জানিয়েছেন, তিনি যেন পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে না পারেন সেজন্য তার বিরুদ্ধে এমন মনগড়া কাজ করা হচ্ছে।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM