চবিতে ভাষাতাত্ত্বিক বিভাগ নিয়ে হচ্ছে আলাদা অনুষদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কলা ও মানববিদ্যা অনুষদ ভেঙে আরও একটি অনুষদ গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভাষাতাত্ত্বিক বিভাগগুলোকে নিয়ে নতুন এই অনুষদ গঠিত হবে বলে জানা গেছে।

- Advertisement -

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কলা ও মানববিদ্যা অনুষদের অন্তর্ভুক্ত আরবি, ইসলামিক স্টাডিজ, আধুনিক ভাষা ইন্সটিটিউট (আইএমএল), ফারসি ভাষা ও সাহিত্য, পালি এবং সংস্কৃত বিভাগ নিয়ে নতুন একটি অনুষদ খোলা হবে। গঠিত অনুষদের অধীনে স্প্যানিশ ল্যাংগুয়েজ স্টাডিজ নামে নতুন আরেকটি বিভাগও খোলা হচ্ছে।

- Advertisement -google news follower

অনুষদ গঠন করতে জীববিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে প্রধান করে একটি কমিটিও গঠন করেছে বিশ্ববিদ্যালয়। বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মহীবুল আজিজ, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের (আইইআর) পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহামদ ও সংগীত বিভাগের সভাপতি অধ্যাপক সুকান্ত ভট্টাচার্যকে সদস্য এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদকে সদস্য সচিব করে গঠিত হয়েছে পাঁচ সদস্যের এই কমিটি।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময় থেকেই কলা ও মানববিদ্যা অনুষদের যাত্রা। বাংলা, ইংরেজি, ইতিহাস ও দর্শন- এই চারটি বিভাগ নিয়ে যাত্রা শুরু করে এ অনুষদ। বর্তমানে ১২টি বিভাগ ও ৩টি ইন্সটিটিউট রয়েছে এই অনুষদের অধীনে।

- Advertisement -islamibank

নতুন অনুষদ গঠনের বিষয়টি জয়নিউজকে নিশ্চিত করেছেন কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ।

জয়নিউজ/নবাব/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM