পেকুয়ায় লবণমাঠে ডাকাতি, আহত ১

পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নে আরএস ঘোনায় দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদলের হামলায় মো. ছবি নামের এক লবণচাষি আহত হয়েছেন। ডাকাতদল অস্ত্রের মুখে চাষিদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোনসেট, মাঠের পলিথিনসহ লবণ তৈরির সরঞ্জামাদি লুট করে। রোববার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে এই ডাকাতির ঘটনা ঘটে।

- Advertisement -

স্থানীয়রা জানায়, রোববার রাত সাড়ে ১০টার দিকে আর এস ঘোনায় ১৫/২০ জন সশস্ত্র ডাকাত হানা দেয়। এ সময় ডাকাতদল ঘোনার ২৫ একর লবণচাষের জমির পলিথিন ব্লেড দিয়ে কেটে দেয়। ডাকাতদল ফাঁকা গুলিবর্ষণ ও চাষীদের মারধর করে। তারা চাষীদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোনসেট কেড়ে নেয়।

- Advertisement -google news follower

লবণচাষিদের অভিযোগ, সংঘবদ্ধ ডাকাতেরা করিয়ারদিয়া আরএস ঘোনা, নাপিতারঘোনা, ছোট বাইশারী, কুমবাইশারী ও বড় বাইশারীর লবণচাষি ও ব্যবসায়ীদের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। দাবির চাঁদা না পাওয়ায় দেড় মাসের ব্যবধানে করিয়ারদিয়ার লবণঘোনায় দফায় দফায় ডাকাতি সংঘটিত হয়েছে।

করিয়ারদিয়া ওয়ার্ড আ’লীগ নেতা ছৈয়দ আলম জানান, ডাকাতদল বেপরোয়া হয়ে উঠেছে। বর্তমানে চাষিরা আতঙ্কে দিন কাটাচ্ছে।

- Advertisement -islamibank

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, ভুক্তভোগী চাষিরা থানায় লিখিত অভিযোগ দিলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/গিয়াস/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM