রাস্তার উপর গরুর হাট বসাতে দেওয়া হবে না

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে হাইওয়ের পাশে ও জনগুরুত্বপূর্ণ রাস্তার উপর কোন গরুর হাট বসাতে দেওয়া হবে না বলে জানিয়েছেন চট্টগ্রাম জেরা প্রশাসক মো.ইলিয়াছ হোসেন। মঙ্গলবার (১৪ আগস্ট) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -

এছাড়া অনুমোদিত ছাড়া ইজারাবিহীন কোন গরুর হাট বসালে আইনানুগ ব্যবস্থা নেয়ারও হুশিয়ারি দেন জেলা প্রশাসক।

- Advertisement -google news follower

জেলা প্রশাসক বলেন, কোরবানির হাটে রোগমুক্ত সুস্থ গরু নিশ্চিত করতে জেলা ও উপজেলা প্রাণিসম্পদ অফিসের চিকিৎসকেরা দায়িত্ব পালন করবেন। প্রত্যেকটি গরুর হাটের শৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি ইজারাদারের পক্ষ থেকে ৫০ থেকে ৬০ জন স্বেচ্ছাসেবককে দায়িত্ব পালন করতে হবে। আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখাসহ জনগণের নির্বিঘেœ ঈদ যাত্রা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। জেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা আন্তরিকভাবে দায়িত্ব পালন করলে মানুষ নির্বিঘ্নে ঈদ উৎসব উদযাপন করতে পারবে।

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথভাবে পালনের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীদের মনিটরিংয়ের বিষয়ে গুরুত্বারোপ করেন জেলা প্রশাসক।

- Advertisement -islamibank

জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, ঈদে জেলার ১৬টি থানা এলাকায় সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ঈদুল আযহার নিরাপত্তা ও কোরবানির পশুর হাটে মলম পার্টি, চুরি, ছিনতাই, সন্ত্রাসী এবং জঙ্গীবাদসহ যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পোশাকধারী ও সাদা পোশাকে ৩ হাজার পুলিশ সদস্য তিন শিফটে দায়িত্ব পালন করবে। হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের সাথে কাজ করবে।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় মাল্টিমিডয়ার মাধ্যমে গত জুলাই মাসের খাতওয়ারী অপরাধ চিত্র, সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ মাশহুদুল কবির।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি রিয়াজ উদ্দিন আহমে, র‌্যাব-৭ চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহেল মাহমুদ, সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মো. মোজাফফর আহম্মদ, কোস্টগার্ড পূর্ব জোনের লে. কমান্ডার এম. সোহেল রানা, জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরীসহ প্রমুখ।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM