তৈরি করুন মজাদার সুজির বিস্কুট

বাঙালির বিস্কুট বা সাধের ‘বিস্কুট’ ছাড়া মুখে চা রোচেনা! শুধু চায়ের সঙ্গীই নয়, হালকা খিদে মেটাতেও এক্সপার্ট বিস্কুট! সাধারণত ময়দা দিয়ে তৈরি হয়, কিন্তু সুজির বিস্কুটের স্বাদই আলাদা।

- Advertisement -

বাড়িতে খুব সহজেই বানাতে পারবেন সুজির বিস্কুট!

- Advertisement -google news follower

যা যা লাগবে
১০০ গ্রাম মাখন, ১০০ মিলিগ্রাম তেল, ২ কাপ ময়দা, ২টা ডিম, ৩ টেবিল চামচ চিনির গুঁড়ো, ২ টেবিল চামচ নারকেল কুচি, ২ টেবিল চামচ সুজি, ১ চা চামচ বেকিং পাউডার, ১ চা চামচ ভ্যানিলা এসেন্স।

যেভাবে তৈরি করবেন
সিরাপ তৈরির আড়াই কাপ চিনি, পরিমাণমতো জল, অর্ধেক চা চামচ লেবুর রস, ব্রাশ করার জন্য ১ টি ডিমপ্যানে জল ও চিনি মিশিয়ে ফোটাতে থাকুন। ফুটে গেলে
লেবুর রস মেশান। তৈরি চিনির সিরাপ।

- Advertisement -islamibank

এবার মাখন আর চিনি ভাল করে মিশিয়ে নিন। এরমধ্যে তেল দিয়ে ফোটান । ফোটানোর সঙ্গে সঙ্গে মেশাতে থাকুন ডিম, ভ্যানিলা এসেন্স, নারকেল কুচি, সুজি, বেকিং পাউডার এবং ময়দা।

এই মিশ্রণ থেকে লেচি কেটে পছন্দমতো আকারে বিস্কুট গড়ে নিন। ডিমের কুসুমের সঙ্গে এক টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে বিস্কুটের উপর ব্রাশ করুন। এবার
ওভেনে ১৮০ ডিগ্রি সেলসিয়াস বা ৩৬০ ফারেনহাইটে ২০-২৫ মিনিট বেক করুন। আভেন থেকে বিস্কুট বের করে উপরে ছড়িয়ে দিন চিনির সিরাপ।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM