আলোকিত সমাজ গড়তে সুশিক্ষার বিকল্প নেই: মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আলোকিত সমাজ গড়তে সুশিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষিত জাতি গঠনে রাষ্ট্র ও শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

- Advertisement -

মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকালে নগরের বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের এসএসসি শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

মেয়র আরো বলেন, প্রত্যেক অভিভাবক চান, তার সন্তান সুশিক্ষায় শিক্ষিত হোক। দেশ ও সমাজের কল্যাণে ভূমিকা রাখুক। এই প্রত্যাশা পূরণে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রয়াস প্রয়োজন।

অধ্যক্ষ আনোয়ারা বেগমের সভাপতিত্বে ও আলী জাফর সাদেকের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সাবেক সদস্য অধ্যাপক সাবের আহমদ, প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক খাদিজা বেগম, রাজিয়া বেগম, শিক্ষক প্রতিনিধি আবুল মাসুম মোহাম্মদ মুবিন, সিনিয়র শিক্ষিকা নাজনীন হোসাইন, শিক্ষার্থী তাননিন রহমান রিমু, নুসাইদা মোবাশ্বের ও স্বাগত দাশ। স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক রহিমা বেগম।

- Advertisement -islamibank

এদিকে এদিন মুসলিম এডুকেশন সোসাইটি (এমইএস) স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য এ আর এম শামিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, তানভির আহমদ কায়সার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নুর নাহার বেগম। পরে মেয়র এসএসসি পরীক্ষার্থীদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেন।

জয়নিউজ/ফয়সাল/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM