ব্রাজিলে বাঁধ ভেঙে মৃত ৪০, নিখোঁজ ৩০০

দক্ষিণ পূর্ব ব্রাজিলের বেলো হরিজ়ন্টে শহরের এক লোহা খনি সংলগ্ন এলাকায় বাঁধ ভেঙে মৃত ৪০। নিখোঁজ তিনশোরও বেশি।

- Advertisement -

জানা যায়, উদ্ধারকারী দল শুক্রবার সারারাত খোঁজ চালালেও লাভ হয়নি। জীবিত অবস্থায় ওই ৩০০ জনকে উদ্ধার করার সম্ভাবনা কম বলে মত স্থানীয় গভর্নর রোমিউ জেমার। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

- Advertisement -google news follower

শুক্রবার বেলা একটা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। তার কয়েক ঘণ্টার মধ্যেই সাতটি দেহ উদ্ধার করা হয়। শনিবার উদ্ধার হয় আরও দু’টি দেহ। নিখোঁজদের মধ্যে অন্তত দেড়শো জন ওই খনির প্রশাসনিক দফতরের কর্মী বলে জানায় দমকল।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, বাঁধটি যখন ভেঙে পড়ে, তখন খনির প্রশাসনিক ভবনটিতে অন্তত ৪২৭ জন কর্মী ছিলেন। তাঁদের মধ্যে এখনও অবধি ২৭৯ জনকে জীবিত উদ্ধার করা গেছে। প্রশাসন জানায়, শনিবার প্রায় ২০০ জন উদ্ধার অভিযানে নেমেছিলেন। শনিবার দুপুর পর্যন্ত ৪০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া, ৪৩ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা গিয়েছে। তাঁদের মধ্যে ২৩ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

- Advertisement -islamibank

স্থানীয় সংবাদমাধ্যমের পর্দায় দেখা যায়, প্রায় কোমর সমান মাটি জমে গিয়েছে ওই অঞ্চলে। হেলিকপ্টারে করে উদ্ধার করা হচ্ছে মানুষজনকে।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM