যুক্তরাষ্ট্রে বিবস্ত্র করে হাশেমীকে তল্লাশি

ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির সাংবাদিক ও উপস্থাপিকা মারজিয়া হাশেমিকে মার্কিন গোয়েন্দারা পোশাক খুলে তল্লাশি করেছেন।

- Advertisement -

১৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এই নারী সাংবাদিককে বিনা অভিযোগে আটক করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। কারাগারে ১০ দিন আটক থাকার পর বুধবার (২৩ জানুয়ারি) তিনি মুক্তি পান।

- Advertisement -google news follower

হাশেমি প্রেস টিভির কাছে তাঁর আটক ও কারাগারের অভিজ্ঞতা বর্ণনা করে বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) ওয়াশিংটন থেকে সরাসরি এক সাক্ষাৎকারে বলেন, এর আগেরবার যুক্তরাষ্ট্র সফরের সময় তিনি মার্কিন নিরাপত্তা কর্মকর্তাদের হাতে নাজেহাল হয়েছিলেন। এবার আটকের ঘটনা নাজেহাল ও নির্যাতনের এক নতুন পর্যায়ে নিয়ে গেছে তাঁকে।

হাশেমি আরও জানান, তাঁকে আটকের পর মার্কিন গোয়েন্দারা তাঁর ইচ্ছার বিরুদ্ধে দেহ থেকে ডিএনএ নিয়েছেন এবং তারপর ওয়াশিংটনের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয় তাঁকে। এরপর তাঁকে আরেকটি নির্যাতন কেন্দ্রে নেওয়া হয় এবং সেখানে তাঁর পোশাক খুলে তল্লাশি করা হয়।

- Advertisement -islamibank

তিনি বলেন, আমি একজন মুসলিম নারী এবং ইসলামের চর্চা করি। পাশাপাশি হিজাব পরি। তারপরও মার্কিন গোয়েন্দারা এ ধরনের অন্যায় করতে দ্বিধা করেননি।

জয়নিউজ/বিশু/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM