‘অনড়’ ট্রাম্পের স্বাক্ষরে যুক্তরাষ্ট্রে অচলাবস্থার অবসান

নিজ অবস্থান থেকে সরে এসেছেন মার্কিন প্রেসিডন্টে ডোনাল্ড ট্রাম্প। স্বাক্ষর করেছেন অস্থায়ী বিলে। যার ফলশ্রুতিতে যুক্তরাষ্ট্রে ৩৫ দিন ধরে চলা অচলাবস্থার অবসান ঘটেছে।

- Advertisement -

মার্কিন শীর্ষ গণমাধ্যমগুলো জানায়, যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় ধরে চলা সরকারের অচলাবস্থা অবসানের বিষয়ে অবশেষে সম্মতি জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাজনৈতিক চাপের মুখেই এ সংক্রান্ত একটি অস্থায়ী বিলে স্বাক্ষর করেছেন ট্রাম্প।

- Advertisement -google news follower

মার্কিন সরকারের ফেডারেল সংস্থাগুলোর জন্য তহবিল যোগানোর বিষয়ে একটি চুক্তিতে পৌঁছানোর ঘোষণা দিয়েছেন ট্রাম্প। মার্কিন সরকারের অচলাবস্থা নিরসনে আগামী তিন সপ্তাহের জন্য এই তহবিলের যোগান দেওয়া হচ্ছে।

তবে ট্রাম্প এর আগে বলেছিলেন, মেক্সিকো সীমান্তে প্রাচীর নির্মাণের জন্য তার প্রস্তাবিত ৫৭০ কোটি মার্কিন ডলার অন্তর্ভূক্ত করা না হলে তিনি কোন বাজেটে স্বাক্ষর করবেন না। সে কারণেই গত বছরের ডিসেম্বরে একটি বিলে তিনি অনুমোদন দিতে অস্বীকৃতি জানানোর পরেই সরকারের অচলাবস্থা শুরু হয়।

জয়নিউজ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM