নতুন কাঠামোয় বেতনের দাবিতে কেপিএমের এমডি অবরুদ্ধ

নতুন কাঠামোয় বেতন-ভাতার দাবিতে কাপ্তাইয়ের চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলস্ (কেপিএম) লি. এর এমডিকে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (২২ জানুয়ারি) বেলা সোয়া ১১টা থেকে মিলের সিবিএ’সহ তিন শ্রমিক সংগঠনের ডাকে এই অবরোধ কর্মসূচি শুরু হয়। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ চলছিল।

- Advertisement -google news follower

কেপিএমের সিবিএ সভাপতি আবদুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু জয়নিউজকে জানান, পে-স্কেল বাস্তবায়নের প্রায় চার বছর পর মজুরি স্কেল ঘোষণা করা হয়। সে অনুযায়ী কেপিএমের শ্রমিকদের সকল হিসাব-নিকাশও করা হয়। নিয়ম অনুযায়ী শ্রমিকদের নতুন স্কেলে বেতন দেওয়ার জন্য শ্রমিক প্রতিনিধিরা এমডির সাথে কথা বলেন চলতি মাসের প্রথম দিকে।

তারা জানান, তখন এমডি নতুন স্কেলে বেতন নিতে হলে কয়েকদিন অপেক্ষা করতে হবে বলে জানালে শ্রমিক প্রতিনিধিরা তা মেনে চলে আসেন। কিন্তু মঙ্গলবার শ্রমিক নেতৃবৃন্দ জানতে পারেন পুরানো স্কেলেই বেতন দেওয়ার প্রক্রিয়া চলছে। তখন মিলের শ্রমিক-কর্মচারী পরিষদ (সিবিএ), নন-সিবিএ ওয়ার্কার্স ইউনিয়ন ও এমপ্লয়িজ ইউনিয়ন নেতৃবৃন্দ যৌথভাবে অবরোধ শুরু করেন।

- Advertisement -islamibank

এসময় ৩-৪ শ’ শ্রমিক-কর্মচারী কেপিএমের প্রধান কার্যালয়ে এমডি অফিস ঘেরাও করে এমডি ড. এম এম এ কাদেরকে অবরুদ্ধ করে রাখে।

উল্লেখ, কেপিএমে ২০১৮ সালের নভেম্বর মাস থেকে কর্মজীবীদের বেতনভাতা বন্ধ রয়েছে।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM