রাজস্থানে ছড়িয়ে পড়েছে সোয়াইন ফ্লু, ৪০ জনের মৃত্যু

ভারতের রাজস্থানে সোয়াইন ফ্লু ছড়িয়ে পড়ায় এখন পর্যন্ত অন্তত ৪০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে।

- Advertisement -

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রধান সহযোগী ও ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

- Advertisement -google news follower

সোয়াইন ফ্লু প্রথমে দেখা যায় শুকরের মধ্যে। পরে এতে সংক্রমিত হয় মানুষ। মারাত্মক সংক্রামক এ রোগের ভাইরাস আক্রান্তের শরীর থেকে অন্যদের আক্রান্ত করতে পারে। আনুষ্ঠানিকভাবে এর নাম ‘এইচ ওয়ান এন ওয়ান।’

রাজস্থান স্বাস্থ্য বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, জানুয়ারির ১ থেকে ১৭ তারিখ পর্যন্ত সেখানে ৪০ জন প্রাণ হারিয়েছে এবং ১ হাজার ৩৬ জনকে সোয়াইন ফ্লু
আক্রান্ত চিহ্নিত করা হয়েছে। যোধপুর জেলাতেই সোয়াইন ফ্লুর কারণে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। এখানে মারা গেছে ১৬ জন। ২২৫ জন সেখানে আক্রান্ত।

- Advertisement -islamibank

ইতোমধ্যে রাজ্যটির স্বাস্থ্য কর্মকর্তারা জনসচেতনতামূলক কর্মসূচি বাস্তবায়ন শুরু করেছেন এবং পাঁচ হাজারের বেশি মানুষকে পরীক্ষা করেছেন।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM