দিনের বেলায় ট্রাক-কাভার্ডভ্যান চলাচল বন্ধে সিএমপির নির্দেশনা

চট্টগ্রাম মহানগরীতে দিনের বেলায় ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল নিয়ন্ত্রণে বিশেষ নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

- Advertisement -

নির্দেশনায় বলা হয়েছে, প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত নগরীতে ট্রাক-কাভার্ডভ্যানের মত ভারি যানবাহন চলাচল করতে পারবে না। তবে জরুরি আমদানিকৃত খাদ্য পণ্য ও রপ্তানিযোগ্য গার্মেন্টস পণ্যবাহী যানবাহন যথাক্রমে চট্টগ্রাম চেম্বার ও বিজিএমইএ কর্তৃক ইস্যুকৃত নির্ধারিত স্টিকার লাগিয়ে বিশেষ ব্যবস্থায় চলাচল করতে পারবে।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় সিএমপি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, নগরীতে দিনের বেলায় ট্রাক, কাভার্ডভ্যান, লং-ভ্যাহিকেল, প্রাইমমুভারসহ অন্যান্য পণ্য-মালবাহী যানবাহন ইত্যাদি যত্রতত্র মালামাল উঠানামাসহ অবৈধ পার্কিং-এর ফলে যানজট সৃষ্টি হচ্ছে। এতে নগরীতে দিনের বেলায় রাস্তার ধারণ ক্ষমতার অতিরিক্ত যানবাহন (যান্ত্রিক ও অযান্ত্রিক) চলাচলসহ যানবাহনের চাপ সৃষ্টির ফলে নগরীতে জনসাধারণের স্বাভাবিক চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। তাই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক-উত্তর বিভাগের আওতাধীন এলাকায় চট্টগ্রাম বন্দরকেন্দ্রিক প্রধান সড়কসহ আন্তঃ জেলা যোগাযোগের সড়ক ছাড়া নগরের ১) বালুছড়া, বিআরটিএ থেকে অক্সিজেনমুখী, ২) অক্সিজেন মোড় থেকে ষোলশহর ২নং গেইটমুখী, ৩) কাপ্তাই রাস্তার মাথা থেকে বহদ্দারহাট বাস টার্মিনালমুখী, ৪) আটমার্সিং থেকে স্টেশন রোডমুখী, ৫) কদমতলী (নীচের অংশ) থেকে আটমার্সিংমুখী, ৬) কর্ণফুলী নতুনব্রিজ থেকে বাকলিয়া ও কোতোয়ালী থানা মোড়মুখী, ৭) মাঝিরঘাট রোড থেকে নিউমার্কেটমুখী ও ৮) নেওয়াজ হোটেল থেকে সিটি কলেজমুখী সড়কের অভ্যন্তরে প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, লং-ভ্যাহিকেল, প্রাইমমুভারসহ অন্যান্য পণ্য-মালবাহী যানবাহন ইত্যাদি চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

- Advertisement -islamibank

উল্লিখিত সময়ের পর পণ্যবাহী যানবাহন চলাচল ও মালামাল উঠানামা করতে পারবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM