রাজারমাঠে বীরকে রাজকীয় বরণ

বান্দরবানে ‘রাজকীয়’ আয়োজনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে বরণ করেছে পার্বত্যবাসী।

- Advertisement -

শুক্রবার (১১ জানুয়ারি) বিকেলে ষষ্ঠবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রীর উপহার পার্বত্য মন্ত্রীর মুকুট নিয়ে সড়কপথে বান্দরবান ফিরলে আওয়ামী লীগের উদ্যোগে তাঁকে স্থানীয় রাজারমাঠে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

- Advertisement -google news follower

এর আগে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের কেরানীহাট বান্দরবানের রাস্তার মোড় থেকে কয়েক শ’ মোটর সাইকেল এবং শতাধিক গাড়ির বহর নিয়ে পাহাড়ের এ বীর’কে বরণ করে বান্দরবান নিয়ে আসেন আওয়ামী লীগসহ সর্বস্তরের পাহাড়ি-বাঙালি জনতা। এসময় ২৩ কিলোমিটার সড়কের রাস্তার দু’পাশে হাজার হাজার মানুষ ফুল ছিটিয়ে এবং ফুলের তোড়া দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানান।

এদিকে বীরের আগমন উপলক্ষে চট্টগ্রামের দোহাজারি থেকে বান্দরবানের রাজারমাঠ পর্যন্ত বিভিন্ন স্থানে তোড়ন নির্মাণ করা হয়। জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা এবং তেত্রিশটি ইউনিয়নসহ রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা থেকেও হাজার হাজার পাহাড়ি বাঙালি দলমত নির্বিশেষে বীরের নাগরিক সংবর্ধনায় যোগ দিতে ভিড় জমান।

- Advertisement -islamibank

রাজারমাঠে আয়োজিত নাগরিক সংবর্ধণায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ‘ষষ্ঠবারের মত সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী আমায় যে মুকুট উপহার দিয়েছেন, পার্বত্য মন্ত্রীর যে গুরুদায়িত্ব দিয়েছেন আমি তা নিষ্ঠা এবং সততার সঙ্গে পালন করব। প্রধানমন্ত্রীর প্রতি আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, কোনো ধরনের প্রতিহিংসা নয়। ভালোবাসা দিয়ে সকল ধর্ম-বর্ণের মানুষের উন্নয়নে কাজ করতে চাই। প্রধানমন্ত্রীর বিশ্বাস রক্ষায় দলমত নির্বিশেষে পার্বত্যবাসীর কল্যাণে কাজ করব। প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ বাস্তবায়নের পথে আমাদের এগিয়ে যেতে হবে।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রীধারী বীর বাহাদুর উশৈসিং ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে একটানা সাংসদ নির্বাচিত হন। ষষ্ঠবারের মত নির্বাচিত পাহাড়ের ‘অপরাজিত বীর সৈনিক’ বীর বাহাদুরকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর মুকুট উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী। এর আগে দীর্ঘ ২৫ বছর সংসদ সদস্য থাকাকালীন সময়ে ১৯৯৮ সালে উপমন্ত্রীর পদমর্যাদায় প্রথমবার এবং ২০০৯ সালে প্রতিমন্ত্রীর মর্যাদায় দ্বিতীয়বার তাঁকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান করা হয়েছিল। এরপর ২০১৪ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিযুক্ত করা হয় বীর বাহাদুরকে।

জয়নিউজ/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM