সফল নির্বাচনে প্রশংসা যুক্তরাষ্ট্রের

একাদশ সংসদ নির্বাচন সফল করার জন্য বাংলাদেশি জনগণের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র।

- Advertisement -

পররাষ্ট্র দফতরের উপ-মুখপাত্র রবার্ট পালাদিনো বলেন, ‘৩০ ডিসেম্বর সংসদীয় নির্বাচনে ভোট দেওয়া বাংলাদেশের কোটি কোটি ভোটারের প্রশংসা করে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে নির্বাচনে অংশ নেওয়ায় সব দলকেও ধন্যবাদ জানায়। ২০১৪ সালে নির্বাচন বয়কট পরিস্থিতির পর এই ঘটনাকে যুক্তরাষ্ট্র ইতিবাচকভাবে দেখছে।’

- Advertisement -google news follower

তবে মঙ্গলবার (১ জানুয়ারি) এ বিবৃতিতে নির্বাচন নিয়ে সবধরনের অভিযোগ খতিয়ে দেখতে নির্বাচন কমিশনকে আহ্বান জানায় মার্কিন যুক্তরাষ্ট্র।

এ ব্যাপারে মার্কিন ওই কর্মকর্তা বলেন, নির্বাচনের আগে আমরা হয়রানি ও সহিংসতার নির্ভরযোগ্য খবর পেয়েছি। এতে করে অনেক বিরোধী দল ও তাদের সমর্থকদের স্বাধীনভাবে সভা, মিছিল ও প্রচারণা কঠিন হয়ে যায়। তারা আরও জানান, নির্বাচনের দিন কিছু অনিয়ম ও ভোটারদের ভোটদান থেকে বিরত রাখার খবরে তারা উদ্বিগ্ন। এতে করে নির্বাচন প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ হয়েছে। থামরা আহ্বান জানাই এবং নির্বাচন কমিশনকে অনুরোধ করি, যেন সবাইকে নিয়ে অনিয়মের দাবিগুলো খতিয়ে দেখা হয়।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM