ওরা প্রথম

দেশজুড়ে একযোগে শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সবার আগে ভোট দিতে রোববার (৩০ ডিসেম্বর) সাতসকালেই চলে আসেন অনেক ভোটার। তাঁদের সবার ইচ্ছে কেন্দ্রের প্রথম ভোটটা তিনিই দিবেন। কিন্তু ইচ্ছে থাকলেইতো আর তা হওয়ার নয়। প্রথমতো শুধু একজনই হবেন।

- Advertisement -

চট্টগ্রাম-১১ আসনের বারিক মিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রথম ভোট দেওয়া সৌভাগ্যবান ব্যক্তিটি হলেন আবদুল হাকিম (২০)। এবারই তিনি প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিচ্ছেন।

- Advertisement -google news follower

আবদুল হাকিম বলেন, ভোট আমার কাছে উৎসব। সবার আগে ভোট দিতে পেরে আমি আনন্দিত।

এ কেন্দ্রে প্রথম ভোট দিতে এসেছেন আবুল কালাম। তিনি একজন বাকপ্রতিবন্ধী। ক্রাচে ভর দিয়ে তিনি ভোট দিতে আসেন কেন্দ্রে।

- Advertisement -islamibank

এখানে নারী ভোটার কম থাকলেও সকাল ৮টা ১০ মিনিটে প্রথম ভোট দিতে আসা মাহফুজা আক্তার বলেন, প্রথম ভোট দিতে এসে খুব আনন্দ হচ্ছে। তাই সকালে শুরুতেই ভোট দিতে এসেছি।

চট্টগ্রাম-৯ আসনের পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে প্রথম ভোট দিতে এসেছেন অনেকে। তবে এ কেন্দ্রেও নারী ভোটারের উপস্থিতি কম।

এদিকে চট্টগ্রাম-৮ আসনের চান্দগাঁও এলাকার শমসের পাড়া হাজী চাঁন মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জীবনের প্রথম ভোট দিতে আসেন তৌহিদুল আলম নামে অ্যামেরিকান ইউনিভার্সিটি অব বাংলাদেশের এক শিক্ষার্থী। তিনি শুধু ভোট দেওয়ার জন্যই ঢাকা থেকে চট্টগ্রাম এসেছেন। তিনি বলেন, জীবনের প্রথম ভোট দিতে পেরে খুব আনন্দ লাগছে।

একই কেন্দ্রে জীবনের প্রথম ভোট দিতে আসেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্সের চতুর্থ সেমিস্টারের ছাত্র ইশফাত উদ্দীন। তিনিও ভোট দিতে পেরে নিজের আনন্দের কথা জানান।

এ কেন্দ্রে প্রথম ভোট দেওয়ার জন্য সকাল ৭টা ১১মিনিটে লাইনে দাঁড়ান লোকমান আজাদ (৩৭)। ভোট দেওয়ার পর তিনি জয়নিউজকে বলেন, প্রথম ভোটার হিসেবে এই কেন্দ্রে ভোট দিতে পেরে ভালো লাগছে।

জয়নিউজ/ফারুক/হিমেল/ফয়সাল
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM