যুক্তরাষ্ট্রকে ক্ষমা চাইতে হবে ইরানের কাছে

ইরানের সঙ্গে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা চুক্তি থেকে কোনো কারণ ছাড়া বের হয়ে যাওয়া এবং নিষেধাজ্ঞা পুনর্বহালের জন্য যুক্তরাষ্ট্রকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে হবে বলে জানিয়েছেন ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুর রেজা রাহমানি ফাজলি।

- Advertisement -

বৃহস্পতিবার (৯ আগস্ট) তিনি এ কথা বলেন। পুনরায় পরমাণু সমঝোতা চুক্তিতে ফিরে আসার জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

- Advertisement -google news follower

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার দেশের জনগণ মার্কিন শাসকগোষ্ঠীকে বিশ্বাস করে না এবং তারা ওয়াশিংটনের সঙ্গে কোনো ধরনের আলোচনা মেনে নেবে না।

তিনি জানান, বিশ্বের বেশিরভাগ দেশ যুক্তরাষ্ট্রের একতরফা নিষেধাজ্ঞা মেনে না নেওয়ায় এসব দেশের সঙ্গে তার দেশের অর্থনৈতিক সম্পর্ক আরো স্বচ্ছ হওয়ার পরিবেশ তৈরি হয়েছে।

- Advertisement -islamibank

মার্কিন সরকার সবসময় ইরানকে দুর্বল করে রাখার চেষ্টা করেছে উল্লেখ করে ফাজলি বলেন, ইসলামি বিপ্লবের ৪০ বছর পর এখন আর ইরানের তেল রপ্তানি বন্ধ করে দেওয়া সম্ভব নয়।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM