জাতিসংঘের প্রস্তাব শয়তানি: উত্তর কোরিয়া

উত্তর কোরিয়ায় মানবাধিকার লঙ্ঘন সম্পর্কে জাতিসংঘে প্রস্তাব পাশের তীব্র নিন্দা জানিয়েছে পিয়ংইয়ং। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় মুখপত্র দৈনিক রডং সিনমুন এক নিবন্ধে এ নিন্দা জানায়।

- Advertisement -

নিবন্ধে বলা হয়েছে, উত্তর কোরিয়ার ভাবমর্যাদা ক্ষুণ্ন করার জন্য যুক্তরাষ্ট্রের উসকানিতে জাতিসংঘের পক্ষ থেকে এই শয়তানি পদক্ষেপ নেওয়া হয়েছে। মানবাধিকার পরিস্থিতি নিয়ে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র যে প্রচারণা শুরু করেছে, তার লক্ষ্য আরও নিষেধাজ্ঞা আরোপ করে উত্তর কোরিয়ার ওপর চাপ বাড়ানো।

- Advertisement -google news follower

উত্তর কোরিয়ার বিরুদ্ধে জাতিসংঘের প্রস্তাব সমর্থন করায় দক্ষিণ কোরিয়ারও কঠোর সমালোচনা করা হয়েছে। সিউলের এ পদক্ষেপের ফলে দুই কোরিয়ার মধ্যে ঐক্য প্রতিষ্ঠার প্রচেষ্টা মারাত্মক সংকটের মুখে পড়বে বলেও এতে উল্লেখ করা হয়।

গত সপ্তাহে জাতিসংঘ সাধারণ পরিষদ সংখ্যাগরিষ্ঠ রায়ের ভিত্তিতে এমন একটি প্রস্তাব পাশ করে, যার ভিত্তিতে উত্তর কোরিয়ায় কথিত মানবাধিকার লঙ্ঘনের নিন্দা জানানো হয়।
তবে পিয়ংইয়ং জোর দিয়ে বলেছে, সে দেশে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে না। বরং তাদের নেতা কিম জং উনের বদনাম করার জন্য পশ্চিমা দেশগুলো এ ধরনের প্রস্তাব পাশ করছে।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM