বড়দিন উপলক্ষে সেজেছে নগর

দুই হাজার বছর আগে এই শুভদিনে পৃথিবীকে আলোকিত করে জন্মগ্রহণ করেন খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট। বেথেলহেমের এক গোয়ালঘরে কুমারী মাতা মেরির কোলে জন্ম হয়েছিল যিশুর। এ উপলক্ষে উৎসবের রঙে সাজে নগরের প্রত্যেকটা গির্জা আর হোটেল। বানানো হয় খ্রিষ্টের জন্মের ঘটনার প্রতীক গো-শালা। বিভিন্ন চিত্রের মাধ্যমে যীশুর জন্মের সুদীর্ঘ ইতিহাস তুলে ধরা হয়। এসব চিত্রে মেরি, যোসেফ, শিশু যীশু, স্বর্গদূত, মেষপালক এবং বেথেলহেমের সেই সময়কার দৃশ্যপট তুলে ধরা হয়।

- Advertisement -

সোমবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকেই শুরু হয় খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনের আনুষ্ঠানিক কর্মসূচি।

- Advertisement -google news follower

https://www.facebook.com/joynewsbd/videos/2017097011923020/

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সকালে বিভিন্ন গির্জায় সমবেত হয় খ্রিষ্ট ধর্মাবলম্বী নানা বয়সী নারী-পুরুষ ও শিশু। সবচেয়ে বড় প্রার্থনা অনুষ্ঠিত হয় পাথরঘাটা জপমালা রাণী গির্জায়। সকাল সাড়ে ৮টায় এখানে সম্মিলিত প্রার্থনার আয়োজন করা হয়। এতে পৌরহিত্য করেন আর্চবিশপ মজেস কস্তা।

- Advertisement -islamibank

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে আওয়ামী লীগ প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রার্থনা শুরুর আগে গির্জায় আসা খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া নগর ও জেলার ১৪টি গির্জায় সকাল থেকে বড়দিনের প্রার্থনার আয়োজন করা হয়।

বড়দিন উপলক্ষে নগরীর তারকা হোটেলগুলোতে চলছে বিশেষ আয়োজন। নগরীর র‌্যাডিসন ব্লু, বে ভিউ, পেনিনসুলা, আগ্রাবাদ ও ওয়েল পার্ক রেসিডেন্সিয়াল
হোটেলগুলো করা হয়েছে আলোকসজ্জিত।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM