হাটহাজারীতে তিন প্রার্থীকে অর্থদণ্ড

হাটহাজারীতে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় তিনজন প্রার্থীকে ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

রোববার (২৩ ডিসেম্বর) বিকেলে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারীর ইউএনও রুহুল আমিন।

- Advertisement -google news follower

সহকারী রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, সংসদ নির্বাচনের বিধিতে বেলা দু’টা থেকে রাত আটটা পর্যন্ত মাইক দিয়ে প্রচার প্রচারণা করার বিধান আছে। কিন্তু সকাল সাড়ে ১১টার দিকে মহাজোট প্রার্থী আনিসুল ইসলাম মাহমুদের পক্ষে উপজেলায় শ্রমিক নেতাকর্মীরা একটি মিনি ট্রাকে করে লাঙল প্রতীকের পক্ষে প্রচার শুরু করে।

একইভাবে নির্বাচনি বিধি লঙ্ঘন করে ইসলামী ঐক্যজোট মিনার প্রতীকের প্রার্থী মঈনুদ্দীন রুহীর পক্ষে ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মোহাম্মদ রফিকের পক্ষেও প্রচারণা চালানো হয়।

- Advertisement -islamibank

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই তিন প্রার্থীর তিনটি যানবাহন ও মাইক জব্দ করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে। এসময় আদালত তিন প্রার্থীকে পাঁচ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার রুহুল আমিন জয়নিউজকে বলেন, নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১৩ ধারা লজ্ঞন করে সকাল থেকে ওই তিন প্রার্থীর পক্ষে মাইকে প্রচার শুরু করায় প্রতিজনকে পাঁচ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জয়নিউজ/তালেব/বিশু/জুলফিকার

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM