ভারতে দুই গরু ব্যবসায়ী হত্যায় ৮ জনের যাবজ্জীবন

ভারতে মুসলিম দুই গরু ব্যবসায়ী হত্যার অভিযোগে ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন একটি আদালত। ২০১৬ সালে স্কুলশিক্ষার্থী ইমতিয়াজ খান (১২) ও গরু ব্যবসায়ী মজলুম আনসারিকে (৩২) পিটিয়ে ও গাছে ঝুলিয়ে হত্যা করা হয়।

- Advertisement -

হত্যার প্রায় দুই বছর পর রাজ্যটির লাথেহার জেলার একটি আদালত এ রায় দেন।

- Advertisement -google news follower

কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে,  এ ঘটনায় শুক্রবার (২১ ডিসেম্বর) রায় ঘোষণার জন্য অভিযুক্তদের আদালতে হাজির করা হয়। এসময় তাদের পক্ষে শতাধিক ব্যক্তি আদালত প্রাঙ্গণে জড়ো হয়ে স্লোগান দেয়। গত কয়েক বছরের মধ্যে ভারতে হিন্দু গো-রক্ষকদের তাণ্ডবে নিহতের ঘটনায় এটি দ্বিতীয় মামলার রায়।  তবে অভিযুক্তদের আহনজীবীরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

ভারতের একটি গবেষণা সংস্থার তথ্য অনুযায়ী, ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত গরু নিয়ে সহিংসতার ঘটনা ঘটেছে ৮০টি। এ সহিংসতার প্রধান শিকার হয়েছেন ভারতীয় মুসলিমরা। ভারতের মোট জনসংখ্যার ১৪ শতাংশ (১.৩ বিলিয়ন) ইসলাম ধর্মালম্বী।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM