শ্রমিকদের বোনাস ১৬ আগস্টের মধ্যে দেওয়ার নির্দেশ

তৈরি পোশাকসহ বিভিন্ন শিল্পখাতের শ্রমিকদের কোরবানির ঈদের বোনাস ১৬ আগস্টের মধ্যে পরিশোধ করতে কারখানার মালিকদের নির্দেশনা দিয়েছে সরকার।

- Advertisement -

বৃহস্পতিবার (৯ আগস্ট) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে পোশাক কারখানা ও অন্যান্য শিল্প প্রতিষ্ঠান ও কারখানার সার্বিক পরিস্থিতি পর্যালোচনায় ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটির বৈঠক শেষে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এ তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি সাংবাদিকদের বলেন, শ্রমিকদের জুলাই মাসের বেতন আগস্ট মাসের ১০ তারিখের মধ্যে পরিশোধ করতে হবে। বোনাস দিতে হবে ১৬ আগস্টের মধ্যে। আর শ্রমিকদের চলতি মাসের বেতন ১৯ আগস্টের মধ্যে পরিশোধ করতে হবে।

বরাবরের মত পর্যায়ক্রমে শ্রমিকদের ছুটি দিতে বলা হয়েছে জানিয়ে মুজিবুল হক বলেন, ঈদুল ফিতরের আগে নেওয়া সভার সিদ্ধান্তগুলো যথাযথভাবে বাস্তবায়ন হওয়ায় শ্রমিক অসন্তোষ দেখা যায়নি।

- Advertisement -islamibank

বিকেএমইএ’র সহ-সভাপতি মোস্তফা কামাল পাশা, বিজিএমইএ’র সহ-সভাপতি এস এম মান্নান কচি এবং শ্রমিক প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM