শাহাদাতের বাসায় ‘পুলিশি তল্লাশির’ প্রতিবাদে সংবাদ সম্মেলন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী কারাবন্দী ডা. শাহাদাত হোসেনের বাসায় পুলিশি তল্লাশির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন তাঁর মা শায়েস্তা খাতুন।

- Advertisement -

সোমবার (১৭ ডিসেম্বর) বিকাল ৪টায় নগরের বাদশা মিয়া চৌধুরী রোডের শাহাদাতের বাসভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

- Advertisement -google news follower

সংবাদ সম্মেলনে তাঁর মা শায়েস্তা খাতুন অভিযোগ করে বলেন, “রোববার (১৬ ডিসেম্বর) রাত তিনটার দিকে বাসায় অনবরত কলিংবেল বাজতে থাকে। অসুস্থতার কারণে আমি ঘুমের ওষুধ খেয়ে ঘুমাই। এ অবস্থায় বাইরে কে জিজ্ঞাসা করলে বলা হয় ‘আমরা পুলিশ’। তাদেরকে আমি বললাম বাসায় দুই কাজের মেয়ে নিয়ে থাকি। ঘরে কোনো পুরুষ লোক নেই। ডা. শাহাদাতকে তো ধরে নিয়ে গেছেন। এরপরও কেন আসছেন? আমি দরজা খুলবো না। তারা এসময় বলল, আমরা প্রয়োজনে দরজা ভেঙে ঘরে প্রবেশ করব। এরপর দরজা খুলে দিলে ৮-১০ জন পুলিশ ঘরে ঢুকে তল্লাশি করতে থাকে। তারা আমার বাসার দক্ষিণ পাশের বাথরুমে ভাঙচুর চালায়। আমার কাজের মেয়েদের সঙ্গে দুর্ব্যবহার করে। একপর্যায়ে পুলিশরা আমার এবং বাসার গৃহকর্মীদের কাছ থেকে সাদা কাগজে সই ও টিপসই নেয়।”

তিনি সাংবাদিকদের কাছে আক্ষেপ করে বলেন, “আমার ছেলে জেল থেকে নির্বাচনে অংশগ্রহণ করছে। কোন ধরনের প্রচারণা আমরা চালাতে পারছি না। প্রতিনিয়ত দলের কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। নির্বাচনি প্রচারণার কাজে ব্যবহৃত সিএনজি ভাঙচুর ও ৫ জন কর্মীকে এ পর্যন্ত ছুরিকাঘাত করা হয়েছে। কোথাও একটি পোস্টারও লাগাতে দিচ্ছে না। রাতের বেলায় পুলিশ নির্বাচনি কাজে নিয়োজিত কর্মীদের বাসায় গিয়ে তল্লাশি করছে।”

- Advertisement -islamibank

শায়েস্তা খাতুন প্রশ্ন রেখে বলেন, “এ ধরনের নির্বাচন আমার জীবনে দেখিনি। মানুষকে জিম্মি করে এই ধরনের নির্বাচন কেন? তিনি ডা. শাহাদাতের মুক্তি ও তাঁর নির্বাচনি কর্মকাণ্ড নির্বিঘ্নে চালাতে দেওয়ার জন্য রিটার্নিং কর্মকর্তা ও প্রশাসনের প্রতি দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, সাবেক সহসভাপতি বদরুল আনোয়ার, নগর বিএনপির যুগ্ম-সম্পাদক আবদুল মান্নান, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজিম উদ্দিন ও নগর বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সারওয়ার আলম।

জয়নিউজ/কাউছার/বিশু/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM