সরকার প্রতিশোধের খেলায় মেতেছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শিশু-কিশোরদের আন্দোলনে ভয় পেয়েছে সরকার।

- Advertisement -

তিনি বলেন, এই আন্দোলন ভিন্নধারায় প্রতিবাদের এক অনন্য রূপ। সরকার এখন প্রতিশোধের খেলায় মেতে উঠেছে। কিন্তু এই জাগরণ বন্ধ করা যাবে না।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (৯ আগস্ট) বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মলেন তিনি বক্তব্য রাখছিলেন।

রিজভী বলেন, শিশুদের জাগরণের ঢেউ লেগেছে শহর থেকে গ্রামে। দেশের আনাচে-কানাচে। এই জাগরণ দুঃশাসনের বিরুদ্ধে। সরকার যতই যড়যন্ত্র ও তৎপরতার কথা বলুক না কেন, আওয়ামী লীগের দুঃশাসনের বিদায়ের বাঁশি বাজতে শুরু করেছে।

- Advertisement -islamibank

এসময় তিনি শিশু-কিশোর শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করার আহ্বান জানান।

রিজভী বলেন, সাধারণ শিক্ষার্থীদের দমন-পীড়নের পর এখন চলছে র‌্যাব-পুলিশ দিয়ে ক্র্যাক-ডাউন।

তিনি বলেন, নিরপরাধ শিক্ষার্থীদের আটক করার পর কোমরে দড়ি বেঁধে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে। আন্দোলনে অংশগ্রহণকারী স্কুল-কলেজ পড়–য়াদের অভিভাবকরা আজ অজানা আতঙ্কে উৎকন্ঠিত।

জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থা ও মিডিয়া, উন্নয়ন সহযোগী দেশ শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর ছাত্রলীগের সশস্ত্র হামলাকে সহিংস হামলা হিসেবে আখ্যায়িত করেছে বলেও মন্তব্য করেন রিজভী।

তিনি বলেন, গতকাল সকল বেসরকারি ভিসিদের সাথে বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী। বৈঠকে উপাচার্যরা শিক্ষার্থীদের মুক্তি দাবি করেছেন। কিন্তু শিক্ষামন্ত্রী তা নাকচ করে দিয়েছেন। এতে প্রমাণিত হয়, ক্ষমতাপিপাসা কত তীব্র হলে শিক্ষামন্ত্রী মাসুম শিশু-কিশোরদের বিরুদ্ধে অবস্থান নিতে পারেন।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM