শাহ আমানতে সোয়া ৪ কেজি স্বর্ণ উদ্ধার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কোটি ৮০ লাখ টাকা মূল্যের ৪ কেজি ২৫৬ গ্রাম স্বর্ণসহ একজনকে আটক করেছেন কাস্টমস কর্মকর্তারা। রোববার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের (বিজি ১৪৮) একটি ফ্লাইট থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

- Advertisement -

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর শাখার সহকারী কাস্টমস কমিশনার মাহবুবুর রহমান জয়নিউজকে বলেন, কাস্টমস কমিশনার ড. এ কে এম নুরুজ্জামানের দেওয়া তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটের যাত্রী মো. শওকত আকবরের (পাসপোর্ট নং- বিআর ০৩৯২৩৪৭) ব্যাগের ভিতরে লুকিয়ে রাখা স্বর্ণ উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

তিনি আরো বলেন, তাঁর ব্যাগের ফুট মেসেন্জার ব্লেন্ডারের মোটর খুলে ৩ কেজি ৪৪০ গ্রাম সিলভার প্রলেপযুক্ত গোল আকৃতির স্বর্ণ পাওয়া যায়। এছাড়া খেলনা পিয়ানো ও ডিভিডি প্লেয়ারের অ্যাডাপ্টারের ভিতর থেকে ৭০০ গ্রাম সিলভার প্রলেপযুক্ত ইংরেজি অক্ষরের ‘ই’ আকৃতির স্বর্ণ এবং যাত্রীর মোবাইল তল্লাশি করে ১টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ৮০ লাখ টাকা উল্লেখ করে তিনি জানান, যাত্রীসহ মালামাল জব্দ করে পতেঙ্গা থানায় মামলা করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM