১৫ লাখ লোকের কর্মসংস্থান হবে মিরসরাই শিল্পাঞ্চলে

0

মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরীতে আরমান হক ডেনিমস নামে একটি শিল্প-কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ অর্থনৈতিক অঞ্চলে এটাই প্রথম শিল্প-কারখানা।

শুক্রবার (১৪ ডিসেম্বর) দুপুরে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এই শিল্প-কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় তিনি বলেন, তিন বছর আগেও কেউ কল্পনা করেনি মিরসরাইয়ের ইছাখালী চরে কোনো শিল্প-কারখানা গড়ে উঠতে পারে। সরকারের আন্তরিকতায় আজ এ অর্থনৈতিক অঞ্চলে প্রথম শিল্প-কারখানার ভিত্তি স্থাপন করা হচ্ছে। কিছুদিনের মধ্যে আরো কয়েকটি শিল্প-কারখানার ভিত্তি স্থাপন হবে এখানে। ফলে প্রায় ১৫ লাখ লোকের কর্মসংস্থান হবে এ শিল্পাঞ্চলে।

তিনি কারখানাগুলোতে স্থানীয় লোকজনকে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিতে শিল্প মালিকদের প্রতি অনুরোধ জানান ।

আরমান হক ডেনিমস এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নবীউর রহমান তৌফিক জানান, মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ১০ একর জায়গার উপর তারা ২৪০ কোটি টাকা বিনিয়োগ করবেন। কারখানাটি স্থাপন হলে এখানে প্রায় ৭০০ থেকে ৮০০ লোকের সরাসরি কর্মসংস্থান হবে। ২০১৯ সালের নভেম্বর মাসে এ কারখানায় উৎপাদন শুরু করা যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএসএম গ্রুপের চেয়ারম্যান আবুল বশর চৌধুরী, বেজার নির্বাহী সদস্য হারুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা, উপজেলা যুবলীগ আহবায়ক নুরুল মোস্তফা মানিক, ইছাখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা খোরশেদ আলম আজাদ।

জয়নিউজ/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...