জাগো হিন্দু পরিষদের ১০ দফা

জাগো হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘুদের নিরাপত্তা বিষয়ক সংবাদ সম্মেলন শুক্রবার (১৪ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

- Advertisement -

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, নির্বাচন আসে, নির্বাচন যায়। কিন্তু সংখ্যালঘুদের ভাগ্যের কোনো পরির্বতন হয় না। দেশে প্রায় প্রতিটি নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার ঘটনা ঘটে। যা মোটেই কাম্য নয়।

- Advertisement -google news follower

তারা রাজনৈতিক দলগুলোকে নির্বাচনের আগেই সংখ্যালঘুদের নিরাপত্তায় কি ব্যবস্থা নিচ্ছে তা ইশতেহারে প্রকাশ করার আহ্বান জানান।
সংগঠনের পক্ষ থেকে এ সময় ১০ দফা দাবি পেশ করা হয়।

এরমধ্যে রয়েছে সকল রাজনৈতিক দলের উদ্যোগে সংখ্যালঘু নিরাপত্তা সেল গঠন করে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করা, সংবিধানের চার মূলনীতির সঙ্গে সাংঘর্ষিক সব আইন ও প্রথা বিলোপ করা, সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, অপির্ত সম্পত্তি প্রত্যর্পণ আইনের যথাযথ বাস্তবায়ন প্রভৃতি। সংবাদ সম্মেলনে বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/অভিজিত/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM