মেয়রের পরিচ্ছন্ন নগর গড়ার মিশনে শামিল স্কাউটস চট্টগ্রাম 

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের ক্লিন-গ্রিন চট্টগ্রাম গড়ার মিশনে এবার শামিল হলো বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম শাখা। শুরুটা হয়েছে সিআরবির শিরিষ তলায়। স্কাউটস চট্টগ্রামের দায়িত্বশীলদের সঙ্গে এসময় উপস্থিত ছিলেন নগরের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরাও।

ভিন্নধর্মী এ আয়োজনে নগরপিতার ক্লিন-গ্রিন চট্টগ্রাম কর্মদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের সহসভাপতি ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর শওকত আলম বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার দায়িত্ব শুধু সিটি করপোরেশনের নয়, আমাদের সকলের দায়িত্ব।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকাল ১০টায় বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পরিচ্ছন্ন নগর গড়তে এ ধরনের উদ্যোগ প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের নেওয়া উচিত  মন্তব্য করে প্রফেসর শওকত আলম বলেন, আমাদের প্রত্যেককে আগে নিজের ঘরে পরিষ্কার পরিচ্ছন্নতা ব্যাপারে সচেতনতা সৃষ্টি করতে হবে। আমাদের সকলকে সমন্বয়ের মাধ্যমে পরিচ্ছন্ন নগর গড়তে কাজ করতে হবে। আর তা করা গেলেই চট্টগ্রাম হবে সত্যিকারের ক্লিন সিটি।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম চেম্বারের সভাপতি ও জয়নিউজের সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, শহরজুড়ে পরিষ্কার পরিচ্ছন্নতার দায়িত্ব পালন করে সিটি করপোরেশন। কিন্তু এ কাজ সিটি করপোরেশনের একার নয়। এটা আমাদের প্রত্যেকের দায়িত্বের মধ্যে পড়ে। এ ধরনের উদ্যোগের জন্য বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের দায়িত্বশীলদের ধন্যবাদ জানাতে চাই। এ কাজ শুধু চট্টগ্রামে সীমাবদ্ধ রাখলে হবে না। সারাদেশে ছড়িয়ে দিতে হবে।

খায়েরুজ্জামান চৌধুরী এলিটের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কাউটস চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক কমিশনার মো. আজিজ উদ্দিন, যুগ্ম নির্বাহী পরিচালক আবু মোতালেব খান, পরিচালক (সমাজ উন্নয়ন) গোলাম মোস্তাফা, চট্টগ্রাম অঞ্চলের উপকমিশনার শেখ মোহাম্মদ মাহমুদ, বাংলাদেশ স্কাউটসের সম্পাদক জাকির হোসেন।

জয়নিউজ/ফয়সাল/বিশু/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...