২০১৪ সালের তাণ্ডব চাই না: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ২০১৪ সালের নির্বাচনের অবস্থা আমাদের ভুলে গেলে চলবে না। ওই নির্বাচনে ভয়ঙ্কর অবস্থা সৃষ্টি হয়েছিল। ওই নির্বাচনের অবস্থার আলোকে এবারের নির্বাচনের কৌশল অবলম্বন করা প্রয়োজন, যাতে কোনোরকম তাণ্ডব না ঘটে।

- Advertisement -

তিনি বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সঙ্গে বৈঠকে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

- Advertisement -google news follower

সশস্ত্র বাহিনীসহ সব বাহিনী ও গোয়েন্দা সংস্থার সঙ্গে বৈঠকে চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

তিনি জানান, নির্বাচনের সামগ্রিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ব্যালট পেপার, ভোটকেন্দ্র, ভোটার তালিকা চূড়ান্ত করা হয়েছে।

- Advertisement -islamibank

তিনি বলেন, এবারের নির্বাচনে আপনাদের দায়িত্ব জনগণের জানমাল রক্ষা, দেশের পরিস্থিতি শান্ত রাখা। আমি প্রত্যাশা করব, পেশাদারি দায়িত্ব পালনে আপনাদের যে অভিজ্ঞতা, দক্ষতা ও মানসিকতা- তা কাজে লাগাবেন। গত নির্বাচনের মতো যেন এবার তাণ্ডব না ঘটে, এখন থেকে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। ২০১৪ সালের মতো নির্বাচন প্রতিহত করার পাঁয়তারা চলছে কি-না, তা দেখতে হবে। আমাদের গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে।

সিইসি আইন-শৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না ঘটে সে ব্যাপারে রাজনৈতিক নেতাদের সচেতনতার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এসব ঘটনায় একে অপরের ওপর দোষ চাপিয়ে দেবার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM