স্বপ্নকে বাস্তব করেছেন প্রধানমন্ত্রী: অর্থ প্রতিমন্ত্রী

ডেস্ক নিউজ :

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু স্বপ্নই দেখান না, তিনি অসম্ভব স্বপ্নকে বাস্তব করেন।

- Advertisement -

কর্ণফুলীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু টানেল, ঢাকা মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, পদ্মাসেতু, বঙ্গবন্ধু স্যাটেলাইট সব আমাদের স্বপ্নের বাস্তবায়ন। বঙ্গবন্ধু টানেল দিয়ে আনোয়ারা থেকে চট্টগ্রাম শহরে ৭ থেকে ৮ মিনিটে পৌঁছে যাই আমরা।

- Advertisement -google news follower

চট্টগ্রামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধব্বিধস্ত দেশ পুনর্গঠনে সর্বাত্মক পরিকল্পনা গ্রহণ ও উন্নয়নের ভিত্তি স্থাপন করে গেছেন। ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল বাঁধা অগ্রাহ্য করে দেশে ফিরে গণতন্ত্র পুনরুদ্ধার, সাধারণ মানুষের অধিকার নিশ্চিতকরণে কঠিন সংগ্রাম করেন।

- Advertisement -islamibank

এদেশের মানুষের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য, প্রজন্মকে একটি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়ার জন্য তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ প্রতিটি ক্ষেত্রকে সমানভাবে গুরুত্ব দিয়ে মানবকল্যাণে কাজ করে যাচ্ছেন।

অর্থ প্রতিমন্ত্রী বলেন, শিক্ষা ক্ষেত্রে ৯০ হাজার কোটি টাকা বরাদ্দ, বিনামূল্যে বই বিতরণ, কারিগরি শিক্ষায় ব্যাপক অগ্রগতি এসবই শেখ হাসিনা সম্ভব করেছেন।

এ সময় অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়ন সংক্রান্ত যে দাবি-দাওয়া এসেছে, তা পূরণে প্রচেষ্টা অব্যাহত রাখার অভিপ্রায় ব্যক্ত করেন।

দেশপ্রেমে উদ্বুদ্ধ ও পড়াশোনায় মনোযোগী হয়ে দেশ গঠনে শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বানও জানান অর্থ প্রতিমন্ত্রী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM