পেকুয়ায় বজ্রপাতে ২ লবণচাষির মৃত্যু

দেশজুড়ে ডেস্ক :

কক্সবাজারের পেকুয়ায় মাঠে লবণ তুলতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেলো ২ লবণচাষির। বৃহস্পতিবার (২ মে) ভোররাতে উপজেলার মগনামা ইউনিয়নের কোলাইল্লাদুয়া এবং রাজাখালী ইউনিয়নের ছরিপাড়ায় এ ঘটনা ঘটে।

- Advertisement -

নিহতরা হলেন-মগনামা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কোদাইল্যাদিয়া এলাকার জমির উদ্দিনের ছেলে দিদারুল ইসলাম (৩০) ও রাজাখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ছরিপাড়া এলাকার জামাল উদ্দিনের ছেলে মো. আরফাত (১২)।

- Advertisement -google news follower

নিহত দিদারুল ইসলামের চাচা জাকের হোসাইন বলেন, ভোর চারটার দিকে আকাশে মেঘ জমলে ভাতিজা দিদারকে নিয়ে আমি লবণ তুলতে যাই। এ সময় বৃষ্টির সঙ্গে আচমকা বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান দিদারুল ইসলাম।

স্থানীয় ইউপি প্যানেল চেয়ারম্যান বদিউল আলম বলেন, ‘দিদার আমার পার্শ্ববর্তী আবুল কালামের লবণমাঠে কাজ করেন। ভোররাতে আকাশে মেঘ দেখা গেলে অন্যান্য শ্রমিকের মতই লবণ তুলতে গিয়ে বজ্রপাতের কবলে পড়েন তিনি।

- Advertisement -islamibank

স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুস চৌধুরী বলেন, ‘বজ্রপাতে দিদারুল ইসলামের মৃত্যুর খবর পেয়েছি। তার পরিবারের সঙ্গে আমার কথা হয়েছে।

অন্যদিকে রাত সাড়ে ৩ টার দিকে হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হলে লবণ তুলতে মাঠে ছুটে যায় মো. আরফাত। এসময় বজ্রপাতে সে আহত হয়।

স্থানীয়রা জানান, আহত অবস্থায় উদ্ধার করে আরফাতকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুজিবুর রহমান জানান, ভোর ৪টা ৫৫ মিনিটে রাজাখালী থেকে আরফাত (১২) নামে এক লবণ চাষীকে পেকুয়া হাসপাতালে নিয়ে আসে, হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়, সে বজ্রপাতে মৃত্যু বরণ করে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM