বেনজীরের ব্যাংক হিসাব চেয়ে দুদকের চিঠি

অনলাইন ডেস্ক

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব চেয়ে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে (বিএফআইইউ) চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বুধবার দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক ও বিশেষ অনুসন্ধান টিমের প্রধান মো. হাফিজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি বিএফআইইউর পরিচালক বরাবরে পাঠানো হয়।

- Advertisement -

চিঠিতে আগামী মে মাসের প্রথম সপ্তাহের মধ্যে দুদকের চাওয়া সব তথ্য পাঠাতে অনুরোধ করা হয়েছে। বেনজীর আহমেদ, তার স্ত্রী জিসান মির্জা, দুই মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাশিন রাইসা বিনতে বেনজীরের নামে দেশি-বিদেশি ব্যাংকে চলতি হিসাব, সঞ্চয়ী হিসাব, মেয়াদি আমানত, অর্থ জমা, উত্তোলন, স্থিতিসহ সব ধরনের তথ্য চাওয়া হয়েছে।

- Advertisement -google news follower

সূত্র জানায়, বেনজীর আহমেদ ও তার পরিবারের পোষ্যদের স্থাবর সম্পদের হিসাব চেয়ে শিগগির সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও দপ্তরে চিঠি পাঠানো হবে। এর মধ্যে তাদের নামীয় কোম্পানির তথ্য চেয়ে রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানি, জমির তথ্য চেয়ে সংশ্লিষ্ট জেলা রেজিস্ট্রারের অফিস, প্রাইভেট কার ও অন্যান্য যানবাহনের তথ্য চেয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হবে।

জানা গেছে, সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন পেশ করার কথাও ভাবছে দুদক।

- Advertisement -islamibank

দুদক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করেছে গত ২২ এপ্রিল। তার বিরুদ্ধে চাকরিকালীন সময়ে ক্ষমতার অপব্যবহার করে অনিয়ম, দুর্নীতির মাধ্যমে নিজের ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM